প্রেমের খোঁজে মায়াবী হরিণী
- তানজির উদ্দিন - না স্মৃতি না প্রীতি ২৮-০৪-২০২৪

চপল হরিণীর চোখে মায়া মাখা
যেন ধ্রুব তারা
এবং ধ্রুব সে মায়াবী হরিণী ।

বার্ধক্যহীন প্রেমের খোঁজে
বহু পথ প্রান্তর বন জঙ্গল পাহাড় পেরিয়ে
এবার পর্বত পাদ প্রান্তে.. এসে
বৃথা উজাড় করিছ আপন প্রাণ
হে মায়াবী হরিণী -
ফিরে যাও আপন শ্যাম বিলানো আঙিনায়
আজ সে খোঁজে প্রাণ বাঁচিয়ে রাখিবার প্রয়াস ?
সে বৃথা ,সে বৃথা ।
বারবার বলছি....বৃথা বৃথা বৃথা ।

মায়াবী হরিণী তার চঞ্চল দেহখানিতে
এখন বার্ধক্য জড়ায়ে ফিরে গেছে
আর দূরে কে যেন করে চিত্‍কার ।
মায়াবিনী...এ কল্পনা তোমার নয়
প্রেমের বার্ধক্য অতি স্বাভাবিক
এ ছেড়ে আর খোঁজ আপনার রূপ লালিনী
তুমি মায়াবিনী
চলিলে প্রেমের খোঁজে সপ্ত সাগড় ডিঙিয়ে
মায়াবী হরিণী ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kheyaghat
২৫-০৩-২০১৫ ১৮:০৬ মিঃ

excellent......